কুমিল্লায় জিলাপিতে কাপড়ের রং; ৩০ হাজার টাকা জরিমানা

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লায় জিলাপীতে ক্ষ‌তিকারক কাপড়ের রং ব্যবহারের অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর গোয়ালপ‌ট্টি এলাকায় এই তদারকি অভিযান প‌রিচালনা করা হয়।

এ সময় জিলাপীতে ক্ষ‌তিকারক রং ব‌্যবহার করায় মেসার্স বিস‌মিল্লাহ সুইটসকে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ১৭ কে‌জি রং মি‌শ্রিত জিলাপী, ৩০ কেজি রং‌মি‌শ্রিত চি‌নির সিরা ও ১০০ গ্রাম রং জব্দ করে ধ্বংস করা হ‌য়।

একই অভিযোগ রামকৃষ্ণ ভাণ্ডারকে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ১০ কে‌জি রং মি‌শ্রিত চি‌নির সিরা ও ১০০ গ্রাম রং জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

অভিযানে দু‌টি প্রতিষ্ঠা‌নের মা‌লিক স্বীকার করেন যে, ক্রেতাদের আকৃষ্ট করতে অল্প করে রং মেশান। চকবাজারের বি‌ভিন্ন দোকান থেকে অল্প দামে এগু‌লো কিনে আনেন। এখন থেকে আর
রং ব‌্যবহার করবেন না বলে অঙ্গীকার করেন। ‌

কুমিল্লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী প‌রিচালক মোঃ আছাদুল ইসলামের নেতৃত্বে পরিচা‌লিত এ অভিযানে সিটি করপোরেশনের স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর মোহাম্মদ মেছবাহ এবং জেলা পু‌লিশের এক‌টি দল উপ‌স্থিত থেকে সা‌র্বিক সহযো‌গিতা করেন।

আসন্ন রমজান মাসকে ঘিরে এ অভিযান আরো জোরদার করা হবে বলে জানান, কুমিল্লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী প‌রিচালক মোঃ আছাদুল ইসলাম।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page